ফেসবুক থেকে ইনকাম করার উপায় | ফেসবুক থেকে কত টাকা আয় করা সম্ভব

কীভাবে ফেসবুক থেকে ইনকাম করতে হয়


ফেসবুক থেকে ঘরে বসে টাকা আয় করার উপায়

ফেসবুক থেকে ইনকাম করার উপায় | ফেসবুক থেকে কত টাকা আয় করা সম্ভব
বর্তমান সময়ে আমরা ফেসবুক সকলেই ব্যবহার করে থাকি। ফেসবুক খুবই জনপ্রিয় একটি যোগাযোগ প্লাটফর্ম। বর্তমানে সবাই আমার ফেসবুকে সবচেয়ে বেশি সময় ব্যয় করে থাকি। যদি আমরা ব্যস্ততার মাঝে থাকি তবুও একটু সময় পেলে আমরা ফেসবুক ব্যবহার করি। আর ফেসবুক এতই জনপ্রিয় যে খুব কম মানুষই আছে যারা ফেসবুক ব্যবহার করেনা। আপনারা হয়তো অনেকেই জানেন না ফেসবুক থেকে ইনকাম করা যায়। Ways to earn from Facebook.

আজকের আর্টিকেলটি মূলত ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায় এই বিষয় নিয়ে সাজানো হয়েছে। আজকে আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায়। ফেসবুক থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়। ফেসবুক সম্পর্কে আরো অন্যান্য তথ্য জানতে পারবেন। তো আপনি যদি ফেসবুক থেকে ইনকাম করতে চান আর ফেসবুক সম্পর্কে জানতে চান তাহলে আজকে আর্টিকেল আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তো চলুন জেনে নেওয়া যাক ফেসবুক সম্পর্কে বিস্তারিত তথ্য।

ফেইসবুক

ফেসবুকে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুক চার ই ফেব্রুয়ারি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়। ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। ফেসবুকের সদর দপ্তর ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র। ফেসবুকে বিনামূল্যে সদস্য হওয়া যায়। এখান থেকে আপনারা বিভিন্ন রকম ভাবে আয় করতে পারবেন। ফেসবুকের পূর্বসূরী সাইট ফেসম্যান যেটি মার্ক জুকারবার্গ ২৮ অক্টোবর ২০০৩ সালে তৈরি করেন। ফেসবুক থেকে ইনকাম করার পদ্ধতি গুলো নিম্নে উল্লেখ করা হলো।

ফেসবুক থেকে ইনকাম করার উপায়

ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এটা আমরা অনেকে জানি না। আবার অনেকেই ফেসবুক থেকে ভালো পরিমাণ অর্থ আয় করে থাকি। আপনারা যারা জানেন না ফেসবুক থেকে টাকা ইনকাম হয় তারা অনেকেই অবাক হবেন আজকের আর্টিকেলটি পড়ে। আসলে ফেসবুক থেকে ভালো পরিমাণ অর্থ আয় করা সম্ভব।

বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম ফেসবুক। facebook থেকে অনেক ভাবে টাকা ইনকাম করা যায়। আমরা জানি না কোন কোন মাধ্যম গুলোকে বা কি ভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় যে কারণে আমরা অনেকেই বিশ্বাস করি না। ফেসবুক থেকে টাকা ইনকাম করার সবচেয়ে কয়েকটি সহজ টেকনিক নিম্ন উল্লেখ করা হলো।

ফেসবুক Reels ভিডিও

ফেসবুকে রিলস ভিডিও তৈরি করে আপনারা ভালো পরিমাণ অর্থ আয় করতে পারেন। অনেকেই রয়েছেন যারা রিলস ভিডিওর সাথে এখনও পরিচিত না। তবে আপনারা জানলে খুশি হবেন যে রিলস ভিডিও থেকে ইনকাম করা খুবই সহজ। আপনারা ৩০ সেকেন্ড এক মিনিট ছোট ছোট ভিডিও তৈরি করে সেই ভিডিওগুলো ছাড়ার মাধ্যম দিয়ে ইনকাম করতে পারেন।

প্রাথমিক অবস্থায় আপনারা ইনকাম করতে পারবেন না তবে আপনার আইডি বা পেজ যত ভালো হবে পরবর্তীতে মনিটাইজেশন পাওয়ার মাধ্যমে আপনারা এই ভিডিও থেকে ইনকাম করতে পারেন। যেকোনো বিষয়ের উপর ভিডিও করে আপনার খুব সহজে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন। আর ফেসবুক থেকে এখন প্রচুর পরিমাণ টাকা ইনকাম করা যায়। আপনারা ফেসবুক থেকে ইনকাম করতে চাইলে রিলস ভিডিও করতে পারেন।

ফেসবুক পেজ

আমরা অনেক পপুলার পেজে অ্যাড হয়ে থাকি। বিভিন্ন রকম ফানি ভিডিও দেখার জন্য অথবা পোস্ট দেখার জন্য বা পড়ার জন্য। আমরা হয়তো অনেকেই জানিনা ফেসবুক পেজ থেকেও ইনকাম করা সম্ভব। আপনারা ফেসবুক পেজ তৈরি করার মাধ্যমে সেখানে কাজ করে খুব ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

আপনি যদি ভালো পেজ তৈরি করতে পারেন এবং আপনার পেজে যদি পর্যাপ্ত ভিজিটর থাকে এবং তার সাথে সাথে পেজে শর্তগুলো আপনি যদি পূরণ করতে পারেন তবে আপনি পেজ থেকে ভালো পরিমান অর্থ আয় করতে পারবেন। এই যে আপনারা ছোট-বড় বিভিন্ন রকম ভিডিও ছাড়তে পারবেন। এর থেকে ইনকাম করতে হলে আপনার দশ হাজার ফলোয়ারের প্রয়োজন হবে।

অতঃপর ওয়াচ টাইমের প্রয়োজন হবে। আপনি যদি ১০ হাজার ফলোয়ার তৈরি করতে পারেন এবং ওয়াচ টাইম পূরণ করতে পারেন। আর আপনার যদি সকল কন্টেন্ট গুলো ইউনিক হয়ে থাকে তাহলে আপনারা খুব সহজে ফেসবুকে মনিটাইজেশন পেয়ে যাবেন। আর এই মনিটাইজেশন এর মাধ্যম দিয়ে আপনারা ফেসবুক পেজ থেকে ভাল পরিমাণ অর্থ আয় করতে পারবেন।

ফেসবুক গ্রুপ

আমরা যারা ফেসবুক ব্যবহার করি তারা কোন না কোন গ্রুপের সঙ্গে যুক্ত রয়েছি। আপনারা নিজেরা ফেসবুক গ্রুপ খোলার মাধ্যম দিয়ে ও ইনকাম করতে পারেন। অনেকেই ভাবছেন গ্রুপ থেকে কিভাবে ইনকাম সম্ভব। গ্রুপে তো কোন মনিটাইজেশন অপশন চালু নেই। তাহলে কিভাবে সম্ভব গ্রুপ থেকে ইনকাম করা।

গ্রুপের মনিটাইজেশন অপশন চালু নেই তবে আপনার গ্রুপ যদি সচল থাকে এবং গ্রুপ যদি ভালো থাকে সে ক্ষেত্রে আপনি গ্রুপ থেকে খুব সহজে ইনকাম করতে পারেন। গ্রুপের মাধ্যমে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারেন। অথবা আপনি বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট শেয়ার করার মাধ্যমে অথবা অন্যান্য কাজ করার মাধ্যমে গ্রুপ থেকে ইনকাম করতে পারেন।

অথবা আপনার যদি কোন বিষয়ে অভিজ্ঞ হয়ে থাকেন সেই সকল বিষয়ে এগুলোতে টিপস দেওয়ার মাধ্যমে মেম্বার গুলোর কাছ থেকে অর্থ নিতে পারেন। গ্রুপ থেকে আপনারা বিভিন্নভাবে ইনকাম করতে পারবেন। তবে গ্রুপ থেকে ইনকাম করার ক্ষেত্রে অবশ্যই আপনার গ্রুপ ভালো হতে হবে। পর্যাপ্ত পরিমাণ ভিজিটেও থাকতে হবে আপনার গ্রুপে।

ফেসবুক আইডি

বর্তমান সময়ে আমরা সকলে ফেসবুক ব্যবহার করি। আর ফেসবুক ব্যবহার করার জন্য আমাদের সকলের একটি আইডি এর প্রয়োজন হয়। আইডি ছাড়া আমরা ফেসবুক ব্যবহার করতে পারি না। যদিও ফেসবুক ব্যবহার করতে টাকা লাগে না তবুও একটি একাউন্টের প্রয়োজন হয়। আর আমরা এই একাউন্টের মাধ্যম দিয়ে বর্তমান সময়ে ইনকাম করতে পারি।

হয়তো অনেকেই জানেন না পূর্বে ফেসবুকে অ্যাকাউন্টের মাধ্যমে ইনকাম করা যেত না। কিন্তু ফেসবুকের বিভিন্ন আপডেটের কারণে বর্তমান সময়ে একাউন্টের মাধ্যমে ও ইনকাম করা সম্ভব। আপনারা ফেসবুক অ্যাকাউন্ট কে প্রফেশনাল মোড তৈরি করে সেখানে নতুন নতুন কনটেন্ট দেওয়ার মাধ্যম দিয়ে ইনকাম করতে পারেন।

অবশ্যই ফেসবুকের শর্ত অনুযায়ী আপনাকে নতুন নতুন কনটেন্ট বা আর্টিকেল তৈরি করতে হবে। অতঃপর ফেসবুক এর শর্ত অনুযায়ী আপনার ফলো এবং ওয়াচ টাইম পূরণ করতে হবে। তবে আপনারা ফেসবুক অ্যাকাউন্ট এর মাধ্যমে ও ইনকাম করতে পারবেন।

ফেসবুকের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনারা ফেসবুক এর মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনার আইডি, পেজ, গ্রুপ ব্যবহার করতে পারেন। আপনি যে কোম্পানির মার্কেটিং করতে যাচ্ছেন সেই কোম্পানির পণ্য সম্পর্কে আপনার ভিডিওতে তুলে ধরতে পারেন অথবা পোস্ট করতে পারেন। সেখানে লিংক শেয়ার করতে পারেন। লিংক শেয়ারের মাধ্যমে সেই লিংকে ক্লিক করে যদি কেউ সে পণ্য ক্রয় করে তাহলে সেখান থেকে আপনি একটি কমিশন পাবেন। আর এভাবে আপনারা খুব সহজে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় করতেন পারেন।

ফেসবুক থেকে কত টাকা আয় করা সম্ভব

ফেসবুক থেকে প্রতি মাসে ১০ হাজার থেকে শুরু করে এক লক্ষ দেড় লক্ষ বা তারও বেশি টাকা ইনকাম করা সম্ভব। প্রাথমিক অবস্থায় আপনারা পাঁচ থেকে দশ হাজার টাকা ইনকাম করতে পারবেন প্রতিমাসে। তবে আপনার আর্টিকেল অথবা কনটেন্ট যদি বেশি মানুষ পছন্দ করে থাকে এবং বেশি ভিউ হয়ে থাকে সে ক্ষেত্রে আপনার বৃদ্ধি পাবে।

আপনার, অথবা আইডি যত পপুলার হবে আপনার ইনকাম তত বেশি বৃদ্ধি পাবে। অবশ্যই আপনার ভিডিও গুলো অনেক বেশি আকর্ষণীয় হতে হবে তাহলে আপনার ভিডিও অনেক বেশি পরিমাণ মানুষ দেখবে এবং বেশি বেশি ইনকাম করতে পারবেন। আপনি যদি মোটামুটি মানের ইনকাম করতে চান তবুও আপনি ফেসবুক থেকে ৩০ থেকে ৪০ হাজার টাকা প্রতি মাসে ইনকাম করতে পারবেন।

আর আপনি প্রফেশনাল ভাবে যদি সবকিছু করে থাকেন সে ক্ষেত্রে আপনি দক্ষতা দিয়ে ভাল কনটেন্ট তৈরি করতে পারেন এবং আপনার ভিজিটেড যদি অনেক বেশি পরিমাণ থাকে তবে আপনি এক লক্ষ টাকার উপরে ইনকাম করতে পারবেন শুধুমাত্র ফেসবুক থেকেই।