অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইউটিউব থেকে ইনকাম - কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অর্থ উপার্জন করব

ইউটিউব এ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয়

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইউটিউব থেকে ইনকাম - কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অর্থ উপার্জন করব

ইউটিউবে অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইউটিউব থেকে ইনকাম - কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে অর্থ উপার্জন করব। Earn from YouTube by affiliate marketing.

ইউটিউবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে কিভাবে অর্থ উপার্জন করা যায়
ইউটিউব এ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় | কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং দিয়ে অর্থ উপার্জন করা যা। Earn through affiliate marketing on YouTube.

ধাপে ধাপে নির্দেশিকা:
আপনি যদি ইউটিউবে অর্থোপার্জনের উপায় খুঁজছেন তবে অ্যাফিলিয়েট মার্কেটিং একটি দুর্দান্ত বিকল্প। আপনি যে পণ্যগুলিতে বিশ্বাস করেন এবং আপনার শ্রোতাদের পছন্দ হবে সেগুলি প্রচার করার মাধ্যমে, আপনি আপনার করা প্রতিটি বিক্রয়ের উপর একটি কমিশন উপার্জন করতে পারেন।

এছাড়াও, YouTube এর বিস্তৃত নাগালের সাথে, আপনি ক্রয়ের সিদ্ধান্ত নেওয়ার জন্য বিশ্বব্যাপী লোকেদের প্রভাবিত করতে পারেন তাই আপনি যদি YouTube-এ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করতে আগ্রহী হন, তাহলে আপনার যা জানা দরকার তা এখানে।

কিভাবে ইউটিউবে অর্থ উপার্জন করা যায়

দুই বিলিয়ন মাসিক ব্যবহারকারীর সাথে, YouTube ইন্টারনেটের অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। এবং, আপনি যদি আপনার ইউটিউব চ্যানেল থেকে কিছু অর্থ উপার্জন করতে চান তবে কয়েকটি ভিন্ন জিনিস আপনি করতে পারেন।

একটি বিকল্প হল আপনার ব্র্যান্ড বা চ্যানেলের সাথে সম্পর্কিত পণ্যদ্রব্য বিক্রি করা, যেমন টি-শার্ট, স্টিকার বা অন্যান্য ব্র্যান্ডের পণ্য।

এছাড়াও আপনি YouTube পার্টনার প্রোগ্রামে যোগ দিতে পারেন, যা আপনাকে বিজ্ঞাপনের আয় ভাগাভাগি সহ অতিরিক্ত বৈশিষ্ট্য এবং নগদীকরণ বিকল্পগুলিতে অ্যাক্সেস দেয়৷
আপনার যদি পর্যাপ্ত ফলোয়ার থাকে, তাহলে আপনি পণ্যের স্থান নির্ধারণ বা অনুমোদনের জন্য ব্র্যান্ড এবং স্পনসরদের সাথে অংশীদারি করতে সক্ষম হতে পারেন।

উপরন্তু, আপনি Patreon-এর মত প্ল্যাটফর্মের মাধ্যমে আপনার চ্যানেল ক্রাউডফান্ড করতে পারেন বা YouTube-এর বাইরে ব্যবহারের জন্য আপনার সামগ্রী লাইসেন্স করতে পারেন৷
অবশেষে, আপনি আপনার চ্যানেলের বিষয়বস্তুর সাথে সম্পর্কিত অন্যান্য শিল্প বা মাধ্যমগুলিতে সুযোগগুলি অন্বেষণ করতে পারেন, যেমন আপনার চ্যানেলে বৈশিষ্ট্যযুক্ত পণ্যগুলির জন্য একজন অ্যাফিলিয়েট মার্কেটার হয়ে ওঠা।

আপনি যে পথটি বেছে নিন না কেন, আপনার YouTube চ্যানেলকে নগদীকরণ করার প্রচুর উপায় রয়েছে৷

ইউটিউব অ্যাফিলিয়েট মার্কেটিং কি

ইউটিউব অ্যাফিলিয়েট মার্কেটিং হল একটি ব্যবসায়িক মডেল যেখানে আপনি আপনার ভিডিওগুলিতে অফার করা পণ্য বা পরিষেবাগুলির জন্য অ্যাফিলিয়েট লিঙ্ক যুক্ত করে আয় তৈরি করেন৷ লিঙ্কগুলি ভিডিওর নীচে 'বিবরণ' এলাকায় স্থাপন করা হয়েছে। এটি কীভাবে কাজ করে তা এখানে: আপনি আপনার ভিডিওগুলির মাধ্যমে নির্দিষ্ট পণ্য বা পরিষেবাগুলির সুপারিশ করতে একটি অনুমোদিত মার্কেটপ্লেস বা ShareASale বা ClickBank এর মতো প্রোগ্রামগুলি ব্যবহার করেন৷

সুতরাং আপনি কীভাবে অর্থোপার্জন করেন তার পরিপ্রেক্ষিতে এটি ঐতিহ্যবাহী অ্যাফিলিয়েট বিপণনের অনুরূপ। আপনি যখন একজন অ্যাফিলিয়েট মার্কেটার হয়ে ওঠেন তখন একমাত্র যে জিনিসটি পরিবর্তিত হয় তা হল প্ল্যাটফর্ম। আপনি এখনও একসাথে রাখা

পণ্য রিভিউ
টিউটোরিয়াল

ইত্যাদি, একটি প্রদত্ত অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের লিঙ্ক।
আপনি ভিডিও সহ এটি ছাড়া. কিন্তু নগদীকরণ প্রক্রিয়া একই থাকে - দর্শকরা আপনার রেফারেল লিঙ্কের মাধ্যমে কেনাকাটা করলে আপনি কমিশন পান।

আপনি যদি ইউটিউব অ্যাফিলিয়েট মার্কেটিং অনুসরণ করতে আগ্রহী হন তবে উপলব্ধ প্রোগ্রাম এবং পণ্যগুলি নিয়ে গবেষণা করতে ভুলবেন না। সেগুলির সবগুলিই আপনার চ্যানেল এবং দর্শকদের জন্য উপযুক্ত হবে না, তাই আপনার কুলুঙ্গির সাথে সারিবদ্ধ এমনগুলি খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ৷

একবার আপনি এটি করে ফেললে, আপনার শ্রোতাদের ক্রয়ের সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য তথ্যপূর্ণ এবং বিনোদনমূলক ভিডিও তৈরি করুন যদি আপনি এটি করতে পারেন, আপনি কমিশন উপার্জন এবং আপনার YouTube চ্যানেল নগদীকরণ শুরু করতে পারেন৷

YouTuber কত আয় করে

ইউটিউবাররা আমাদের স্ক্রীনকে কন্টেন্ট দিয়ে ভরাট করে একটি সুন্দর পেনি তৈরি করতে পারে। কিন্তু তাদের আয় কত? দেখা যাচ্ছে যে এই প্রশ্নের উত্তর সোজা থেকে অনেক দূরে। YouTubers বিভিন্ন কারণের উপর ভিত্তি করে অর্থ প্রদান করা হয়, যার মধ্যে রয়েছে:

  • ভিউ সংখ্যা
  • গ্রাহক সংখ্যা
  • বিজ্ঞাপনদাতার হার
  • একটি বিজ্ঞাপন প্রাপ্ত ক্লিকের সংখ্যা
  • বিজ্ঞাপনের গুণমান
  • অ্যাডব্লকার্স
  • এবং ভিডিও দৈর্ঘ্য

ফলস্বরূপ, ইউটিউবাররা কত আয় করতে পারে তার একটি বিশাল পরিসর রয়েছে। কেউ কেউ বার্ষিক মিলিয়ন মিলিয়ন ডলার আয় করে, অন্যরা তাদের খরচ মেটাতে যথেষ্ট উপার্জন করে। অবশ্যই, বেশিরভাগ ইউটিউবার এই চরমগুলির মধ্যে কোথাও পড়েন।

যাইহোক, একটি জিনিস নিশ্চিত: আপনি যদি সাফল্য খুঁজে পেতে পরিচালনা করেন তবে YouTubeing একটি খুব লাভজনক ক্যারিয়ার হতে পারে। $100k+ উপার্জনকারী YouTube চ্যানেলের সংখ্যা প্রতি বছর 40 শতাংশ বৃদ্ধি পায়। MisterBeast 2021 সালে $54 মিলিয়ন র্যাকিংয়ের পরে সর্বাধিক অর্থ প্রদানকারী ইউটিউবার ছিলেন।

ইউটিউবার মেকার প্রতি কত ভিউ

বিভিন্ন অনুমান অনুসারে, গড় YouTuber প্রতি বিজ্ঞাপন দর্শনে $0.01 এবং $0.03 এর মধ্যে উপার্জন করতে পারে, যার অর্থ হল বিজ্ঞাপন সহ একটি ভিডিওতে প্রতি 1,000 ভিউয়ের জন্য, একজন YouTuber প্রায় $18 উপার্জন করতে পারে৷ ফোর্বস অনুমান করে যে একজন YouTuber সেরা প্রতিভার জন্য প্রতি 1,000 ভিউতে প্রায় $5 উপার্জন করতে পারে।

যদিও এই সংখ্যাগুলি ছোট মনে হতে পারে, তবে একটি ভিডিও পর্যাপ্ত ভিউ পেলে এগুলি দ্রুত যোগ করতে পারে৷ উদাহরণস্বরূপ, যদি একটি ভিডিও মিলিয়ন ভিউ পায়, তাহলে একজন YouTuber শুধুমাত্র বিজ্ঞাপন থেকে $5,000 উপার্জন করতে পারে।

অবশ্যই, এটি শুধুমাত্র একটি অনুমান, এবং দেখানো বিজ্ঞাপনের সংখ্যা এবং বিজ্ঞাপনের ধরনের উপর নির্ভর করে প্রকৃত উপার্জন পরিবর্তিত হবে। তবুও, এটি একটি মোটামুটি ধারণা প্রদান করে যে YouTubers প্রতি 1,000 ভিউ বিজ্ঞাপন থেকে কত টাকা উপার্জন করতে পারে।

ইউটিউবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে কিভাবে অর্থ উপার্জন করা যায়
ইউটিউবে অর্থোপার্জনের অন্যতম জনপ্রিয় উপায় হল অ্যাফিলিয়েট মার্কেটিং। আপনি যে পণ্য এবং পরিষেবাগুলি ব্যবহার করেন এবং পছন্দ করেন তার প্রচার করে, আপনি আপনার প্রতিটি বিক্রয়ের উপর একটি কমিশন উপার্জন করতে পারেন৷

সর্বোত্তম অংশটি হল আপনি অল্প থেকে বিনা বিনিয়োগে শুরু করতে পারেন এবং আপনি কত উপার্জন করতে পারেন তার কোন সীমা নেই। শুরু করার জন্য এখানে আপনার ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

1. একটি বিষয় চয়ন করুন

আপনি YouTube অ্যাফিলিয়েট হিসাবে অর্থ উপার্জন শুরু করার আগে, আপনাকে আপনার কুলুঙ্গি চয়ন করতে হবে। এটি এমন একটি এলাকা যা আপনি ভিডিও তৈরি করার সময় ফোকাস করবেন

আপনার কুলুঙ্গি নির্বাচন করার সময়, আপনার আগ্রহ এবং দক্ষতা বিবেচনা করুন. আপনি আপনার বিকল্পগুলিকে সংকুচিত করার পরে এবং আপনার নির্বাচিত কুলুঙ্গিতে ভিডিওগুলির চাহিদা আছে কিনা তা গবেষণা করার পরে, আপনি যে ধরণের পণ্যগুলি প্রচার করতে চান তাও বিবেচনা করা উচিত।

2. আপনার YouTube চ্যানেল শুরু করুন

আপনি বিশ্বের সাথে আপনার ভিডিওগুলি ভাগ করা শুরু করার আগে, আপনাকে একটি YouTube অ্যাকাউন্ট তৈরি করতে হবে আপনি একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট তৈরি করতে পারেন, যা আপনার Google অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা হবে, বা একটি ব্র্যান্ড অ্যাকাউন্ট তৈরি করুন৷

ব্র্যান্ড অ্যাকাউন্ট
একটি ব্র্যান্ড অ্যাকাউন্ট তৈরি করতে আপনাকে কয়েকটি অতিরিক্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে:

প্রথমে ইউটিউবে সাইন ইন করুন এবং আপনার চ্যানেলের তালিকায় যান।
তারপরে, "একটি নতুন চ্যানেল তৈরি করুন" নির্বাচন করুন। আপনাকে নাম এবং বিবরণ সহ আপনার চ্যানেল সম্পর্কে প্রাথমিক তথ্য পূরণ করতে বলা হবে
একবার আপনি আপনার অ্যাকাউন্ট তৈরি করে ফেললে, আপনি চ্যানেল ম্যানেজার হিসাবে অন্য লোকেদের যোগ করতে পারেন, তাদের ভিডিও পোস্ট করার অ্যাক্সেস দিতে পারেন এবং অ্যাকাউন্ট সেটিংসে পরিবর্তন করতে পারেন।

3. আপনার YouTube চ্যানেলের নাম দিন

আপনার ইউটিউব চ্যানেলের নাম দুটি কারণে গুরুত্বপূর্ণ।

প্রথমত, দর্শকরা যখন ইউটিউবে অনুসন্ধান করেন বা আপনার প্রোফাইলে যান তখন তারা কীভাবে আপনার চ্যানেল খুঁজে পায় তা হবে৷
দ্বিতীয়ত, লোকেরা যখন আপনার চ্যানেলে আসে তখন এটি প্রথম জিনিসটি দেখতে পাবে, তাই আপনি এটিকে মনোযোগ আকর্ষণকারী এবং আপনি যে ধরনের সামগ্রী তৈরি করছেন তার সাথে প্রাসঙ্গিক হতে চান৷

আপনার চ্যানেলের নাম আপনার আসল নাম, ছদ্মনাম বা উভয়ের সংমিশ্রণ হতে পারে। আপনি যদি আপনার আসল নাম ব্যবহার করার পরিকল্পনা করেন, তাহলে আপনার তৈরি করা সামগ্রীর সাথে সম্পর্কিত কীওয়ার্ড যোগ করার কথা বিবেচনা করুন যাতে লোকেরা YouTube অনুসন্ধান করার সময় সহজেই আপনার চ্যানেল খুঁজে পেতে পারে।

উদাহরণস্বরূপ, যদি আপনার নাম জন স্মিথ হয় এবং আপনি রান্নার ভিডিও তৈরি করেন, তাহলে আপনি আপনার চ্যানেলের নাম দিতে পারেন "জন স্মিথ - রান্নার ভিডিও"।

আপনি যদি একটি ডাকনাম ব্যবহার করতে চান তবে নিশ্চিত করুন যে এটি এমন কিছু অনন্য যা লোকেদের আপনার চ্যানেল মনে রাখতে সাহায্য করে আপনি আপনার চ্যানেলের নামের মধ্যে কীওয়ার্ড অন্তর্ভুক্ত করতে চাইতে পারেন যাতে লোকেরা YouTube অনুসন্ধান করার সময় সহজেই আপনার ভিডিওগুলি খুঁজে পেতে পারে

উদাহরণস্বরূপ, আপনি যদি গেমিং ভিডিও তৈরি করেন তবে আপনি আপনার চ্যানেলের নাম "দ্য গেমিং গুরু" রাখতে পারেন।

4. একটি প্রোফাইল ছবি তৈরি করুন

একবার আপনি আপনার চ্যানেলের জন্য একটি নাম বেছে নিলে, আপনাকে অবশ্যই একটি প্রোফাইল ছবি এবং কভার ফটো তৈরি করতে হবে৷ এই ছবিগুলি উচ্চ-মানের হওয়া উচিত এবং আপনি যে ধরনের সামগ্রী তৈরি করেছেন তা প্রতিনিধিত্ব করে৷ আপনি Canva এর মত বিনামূল্যে অনলাইনে এই ছবিগুলি তৈরি করতে পারেন। টুল ব্যবহার করা যেতে পারে

আপনার প্রোফাইল ছবি আপনার চ্যানেল পৃষ্ঠায় এবং আপনার ভিডিওর পাশে প্রদর্শিত হবে আপনার কভার ফটো আপনার চ্যানেল পৃষ্ঠার শীর্ষে একটি বড় ছবি হবে৷ আপনি আপনার YouTube চ্যানেল সেটিংসে গিয়ে যে কোনো সময় এই ছবিগুলি আপডেট করতে পারেন৷

4. আকর্ষক বিষয়বস্তু তৈরি করুন

একবার আপনি আপনার কুলুঙ্গি বেছে নিলে, এটি সামগ্রী তৈরি করা শুরু করার সময়। ইউটিউবে সফল হওয়ার জন্য, আপনাকে আকর্ষণীয় এবং তথ্যপূর্ণ ভিডিও তৈরি করতে হবে এবং আপনার লক্ষ্য দর্শকদের কাছে আবেদন করতে হবে:

আপনি আপনার ভিডিওগুলিতে কভার করতে চান এমন বিষয়গুলির একটি তালিকা নিয়ে আসুন৷
আপনি কোন তথ্য শেয়ার করবেন এবং কিভাবে উপস্থাপন করবেন তা সহ প্রতিটি ভিডিওর জন্য একটি পরিকল্পনা করুন।
প্রতিটি ভিডিওতে আপনার অধিভুক্ত লিঙ্কগুলি প্রচার করতে ভুলবেন না যাতে দর্শকরা আপনার অফার করা পণ্যগুলি কিনতে পারে৷

5. আপনার YouTube ভিডিওগুলিতে লিঙ্কগুলি কোথায় ঢোকাবেন তা স্থির করুন৷
আপনি একা নন যদি আপনি ভাবছেন যে ইউটিউবে মার্কেটিং করার সময় আপনার অ্যাফিলিয়েট লিঙ্কগুলি কোথায় রাখবেন৷ অনেক ইউটিউবার এই প্রশ্নের সাথে লড়াই করে। ভাল খবর হল বিভিন্ন বিকল্প একটি দম্পতি আছে.

একটি বিকল্প হল আপনার ভিডিওর নীচের প্রধান বর্ণনা বাক্সে আপনার অনুমোদিত লিঙ্কগুলি রাখা৷
আরেকটি বিকল্প হল ভিডিও লিঙ্ক করা। আপনি যে ভিডিওতে একটি লিঙ্ক যোগ করতে চান তার জন্য আপনি বাহ্যিক টীকা সক্ষম করতে পারেন৷ আপনার লিঙ্কটি আপনার দর্শকদের কাছে দৃশ্যমান তা নিশ্চিত করার জন্য এই বিকল্পটি একটি দুর্দান্ত উপায়।
আপনি যে বিকল্পটি বেছে নিন, নিশ্চিত করুন যে আপনার লিঙ্কটি দৃশ্যমান এবং ক্লিক করা সহজ।

6. আপনার YouTube ভিডিওতে অধিভুক্ত লিঙ্ক যোগ করুন

আপনি যে ধরণের পণ্যগুলিকে প্রচার করতে পারেন তার কোনও সীমা নেই, তবে আপনি যদি আপনার প্রতিযোগিতায় এগিয়ে থাকতে চান তবে আপনাকে সক্রিয় হতে হবে। আপনি যদি অ্যামাজন পণ্য বাজারজাত করতে চান তবে আপনাকে পণ্যগুলির জন্য একটি অনুমোদিত লিঙ্ক তৈরি করতে হবে। একটি অধিভুক্ত লিঙ্ক যোগ করার সাথে অনেক জড়িত আছে কিন্তু আমাকে আপনার জন্য এটি ভেঙে দিতে দিন।

একটি লিঙ্ক শর্টনার খুব সহায়ক। সাধারণত, ভিডিও বর্ণনায় অ্যাফিলিয়েট লিঙ্কগুলি দীর্ঘ, স্প্যামি, জটিল এবং বিরক্তিকর হয় যা আপনার দর্শকদের জন্য বিরক্তিকর হতে পারে। সংক্ষিপ্তকরণ অ্যাফিলিয়েট লিঙ্কগুলিকে সম্ভাব্য ক্রেতাদের ক্লিক করার জন্য সহজ এবং সহজ করে তোলে।

অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য একটি লিঙ্ক শর্টনার প্রদান করে। অন্যান্য লিঙ্ক শর্টনার পরিষেবাগুলির মধ্যে রয়েছে VTO.io এবং bit.ly। সচেতন হোন যে কিছু সহযোগী লিঙ্ক শর্টনার ব্যবহার করার অনুমতি দেয় না।

আপনি যে অ্যাফিলিয়েট প্রোগ্রামে অংশগ্রহণ করছেন তাতে যদি লিঙ্ক শর্টনারের অভাব থাকে, আপনি সেগুলি চেষ্টা করে দেখতে পারেন। অ্যাফিলিয়েট পেনাল্টি এড়াতে, আপনার পোস্টে অ্যাফিলিয়েট লিঙ্ক ব্যবহার করা এড়িয়ে চলুন এবং প্রথমে অ্যাফিলিয়েট পণ্য তালিকাভুক্ত করার অভ্যাস তৈরি করবেন না।

7. একটি নিম্নলিখিত তৈরি করুন

ইউটিউব অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জন করতে, আপনার অবশ্যই একজন নিযুক্ত শ্রোতা অনুসরণ করতে হবে। এটি করার একটি উপায় হল ধারাবাহিকভাবে উচ্চ-মানের ভিডিও তৈরি করা যা আপনার দর্শকদের কাছে মূল্য যোগ করে।

আপনার দর্শকসংখ্যা বজায় রাখতে এবং বাড়ানোর জন্য আপনার চ্যানেলের প্রচারও করা উচিত। সময় এবং প্রচেষ্টার সাথে, আপনি আপনার অফার করা পণ্যগুলি কিনতে আগ্রহী নিযুক্ত দর্শকদের একটি বড় অনুসরণ তৈরি করতে পারেন।

8. আপনার ওয়েবসাইটে YouTube ভিডিও এম্বেড করুন

আপনি যদি আপনার YouTube শ্রোতা বাড়ানোর আশা করছেন, তাহলে আপনি করতে পারেন সেরা জিনিসগুলির মধ্যে একটি হল আপনার ওয়েবসাইটে আপনার ভিডিওগুলি প্রদর্শন করা৷ এটি সম্ভাব্য দর্শকদের আপনার সামগ্রীর স্বাদ দেয় এবং আপনি এটি সম্পর্কে যাওয়ার সাথে সাথে তারা আপনার YouTube চ্যানেলে সদস্যতা নিতে চান কিনা তা সিদ্ধান্ত নিতে সহায়তা করে৷ কয়েকটি ভিন্ন উপায় আছে।

একটি বিকল্প হল আপনার ওয়েবসাইটের হোম পেজে আপনার সাম্প্রতিক ভিডিও এম্বেড করা।
আপনি একটি উত্সর্গীকৃত পৃষ্ঠাও তৈরি করতে পারেন যা আপনার সমস্ত ভিডিওগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করে বা এমনকি একটি ব্লগ পোস্ট তৈরি করে যা একটি নির্দিষ্ট ভিডিওকে গভীরভাবে আলোচনা করে৷
আপনি যে পদ্ধতিটি চয়ন করুন না কেন, আপনার YouTube চ্যানেলে একটি লিঙ্ক অন্তর্ভুক্ত করুন যাতে দর্শকরা সহজেই আপনার আরও সামগ্রী খুঁজে পেতে পারে। আপনার ওয়েবসাইটে আপনার ভিডিওগুলি দৃশ্যমান করার মাধ্যমে, আপনি নতুন দর্শকদের আকৃষ্ট করতে এবং আপনার শ্রোতা বাড়ানোর পথে ভাল থাকবেন

আপনার ইউটিউব চ্যানেলে অ্যাফিলিয়েট বিপণনের জন্য সেরা ধরনের সামগ্রী
একটি সফল ইউটিউব চ্যানেল হওয়ার জন্য অনেক কিছু রয়েছে। আপনাকে শুধুমাত্র বিনোদনমূলক বা তথ্যপূর্ণ সামগ্রী তৈরি করতে হবে না, তবে আপনাকে আপনার YouTube চ্যানেল নগদীকরণের উপায়গুলিও খুঁজে বের করতে হবে৷ এটি করার জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং একটি দুর্দান্ত উপায় হতে পারে, তবে সঠিক ধরণের সামগ্রী নির্বাচন করা গুরুত্বপূর্ণ।

কিছু বিষয়বস্তু অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য ভালো উপযোগী। আদর্শভাবে, ভিডিওটি স্বাভাবিকভাবেই পণ্য সম্পর্কে, তাই আপনি কোনও কারণ ছাড়াই ভিডিওতে কোনও অনুমোদিত পণ্যকে বাধ্য করছেন না

পণ্য রিভিউ

এটি করার একটি উপায় হল পণ্য পর্যালোচনা করা। আপনি যদি এমন একটি পণ্যের পর্যালোচনা করছেন যার জন্য আপনি একজন অ্যাফিলিয়েট, তাহলে ভিডিও বর্ণনা বাক্সে আপনার অ্যাফিলিয়েট লিঙ্কটি অন্তর্ভুক্ত করুন, দর্শকরা সহজেই লিঙ্কটিতে ক্লিক করতে পারেন এবং আগ্রহী হলে পণ্যটি কিনতে পারেন।

আনবক্সিং ভিডিও

আরেকটি বিকল্প হল একটি আনবক্সিং ভিডিও করা। এগুলি YouTube-এ সর্বদা জনপ্রিয়, এবং আপনি যদি এমন একটি পণ্য আনবক্স করেন যার জন্য আপনি একটি অনুমোদিত, আপনি আবার বর্ণনা বাক্সে আপনার লিঙ্কটি অন্তর্ভুক্ত করতে পারেন৷

কিভাবে ভিডিও বানাবেন

পরিশেষে, আপনার যদি একটি টিউটোরিয়াল বা কীভাবে ভিডিও থাকে, আপনি উদাহরণ হিসেবে আপনার অধিভুক্ত কোম্পানির পণ্য ব্যবহার করতে পারেন। শুধু ভিডিওতে উল্লেখ করুন যে দর্শকরা বর্ণনা বাক্সের লিঙ্কে এই পণ্যগুলি খুঁজে পেতে পারেন৷

ইউটিউব হল অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য সেরা নিশ
আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং উদ্দেশ্য নিয়ে একটি YouTube চ্যানেল শুরু করতে চান, তাহলে আপনি দীর্ঘস্থায়ী আবেদন সহ একটি লাভজনক স্থান বেছে নিতে চাইবেন।

"চিরসবুজ" কুলুঙ্গিগুলি এই বিলটিকে পুরোপুরি ফিট করে - এগুলি ফ্যাড বা প্রবণতার উপর ভিত্তি করে নয় তবে ভবিষ্যতের জন্য লাভজনক এবং ইতিবাচক অনুমানগুলির ইতিহাস রয়েছে৷ ইউটিউব অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য চিরসবুজ কুলুঙ্গির কিছু উদাহরণের মধ্যে রয়েছে:

প্রযুক্তি

আপনার নিজস্ব কুলুঙ্গি তৈরি করতে ইউটিউবে প্রযুক্তিগত নিচগুলি সমৃদ্ধ হচ্ছে৷ উদাহরণস্বরূপ, আপনি নতুন সফ্টওয়্যার রিলিজ, অ্যাপ পর্যালোচনা, নির্দিষ্ট প্রোগ্রামগুলি ব্যবহার করার জন্য টিপস এবং কৌশলগুলি বা এমনকি জটিল প্রযুক্তিগত ধারণাগুলির গভীরতার নির্দেশিকা সম্পর্কে ভিডিও তৈরি করতে পারেন।

আপনি যদি প্রযুক্তি সম্পর্কে উত্সাহী হন এবং অন্যদের শেখানোর জন্য দক্ষতা রাখেন তবে এটি নিখুঁত কুলুঙ্গি হতে পারে। আকর্ষক বিষয়বস্তু তৈরি করার অফুরন্ত সুযোগ রয়েছে যা আপনার দর্শকদের কাছে আবেদন করবে। এবং YouTube-এর ব্যাপক প্রাপ্তির সাথে, আপনি শীঘ্রই প্রযুক্তি-বুদ্ধিমান দর্শকদের বিশ্বব্যাপী দর্শকদের কাছে পৌঁছাবেন

ফ্যাশন এবং সৌন্দর্য

যখন ফ্যাশন এবং সৌন্দর্যের কথা আসে, ইউটিউব একটি সত্যই সোনার খনি। মেকআপ টিউটোরিয়াল, হাল, পণ্য পর্যালোচনা এবং আরও অনেক কিছুর জন্য নিবেদিত হাজার হাজার চ্যানেল রয়েছে এবং তাদের অনেকেরই কয়েক হাজার গ্রাহক রয়েছে।

যাইহোক, এর মানে এই নয় যে কুলুঙ্গি প্রতিযোগিতামূলক নয়। একজন ফ্যাশন বা বিউটি ইউটিউবার হিসেবে সফল হওয়ার জন্য, আপনাকে ভিড় থেকে আলাদা হওয়ার জন্য সৃজনশীল উপায় নিয়ে আসতে হবে। এর অর্থ হতে পারে একটি অনন্য কোণ বা পদ্ধতির সন্ধান করা, অন্যান্য নির্মাতাদের সাথে অংশীদারি করা বা এমন কিছু অফার করা যা অন্য কেউ করে না।

যাইহোক, আপনি নিজেকে আলাদা করতে বেছে নিন, মনে রাখবেন মৌলিকতা এবং মানসম্পন্ন বিষয়বস্তু YouTube-এ অর্থ উপার্জনের জন্য অপরিহার্য। সতর্ক পরিকল্পনা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে, আপনার ফ্যাশন বা সৌন্দর্য চ্যানেল শীঘ্রই ভিউ (এবং লাভ) বৃদ্ধি পেতে পারে।

সম্পদ-নির্মাণ

সম্পদ-নির্মাণ কুলুঙ্গি তাদের জন্য উপযুক্ত যারা অন্যদের তাদের আর্থিক লক্ষ্য অর্জনে সহায়তা করতে চান। এটি বাজেট, অর্থ সঞ্চয়, বিনিয়োগ এবং আরও অনেক কিছুর ভিডিও তৈরি করতে পারে।

আপনি আর্থিক শিল্পের কোম্পানিগুলির সাথে তাদের পণ্য এবং পরিষেবার প্রচারের জন্য অংশীদার হতে পারেন। আপনার যদি অর্থের ব্যাকগ্রাউন্ড থাকে বা অন্যদের আর্থিক অবস্থার উন্নতি করতে সাহায্য করার বিষয়ে উত্সাহী হন তবে এটি একটি খুব লাভজনক কুলুঙ্গি হতে পারে।

স্বাস্থ্য এবং সুস্থতা

স্বাস্থ্য এবং ফিটনেস শিল্প বিশাল, এবং এটি কেবল বড় হচ্ছে। এই কুলুঙ্গির ইউটিউব চ্যানেলগুলি ওয়ার্কআউট রুটিন এবং স্বাস্থ্যকর রেসিপি থেকে মানসিক স্বাস্থ্য এবং সুস্থতা সব কিছু কভার করে। আপনি যদি স্বাস্থ্য এবং ফিটনেস শিল্পে পণ্যের প্রচারে আগ্রহী হন, তবে ফিটনেস সরঞ্জাম থেকে স্বাস্থ্যকর খাদ্য সরবরাহ পরিষেবা পর্যন্ত অনেকগুলি বিকল্প উপলব্ধ রয়েছে।

এছাড়াও আপনি স্ব-যত্ন এবং মানসিক স্বাস্থ্যের মতো বিষয়গুলিকে ঘিরে সামগ্রী তৈরি করতে পারেন। আপনি যেটি বেছে নিন, মনে রাখবেন যে আপনার লক্ষ্য হল আপনার শ্রোতাদের মূল্য প্রদান করা এবং তাদের জীবন উন্নত করতে সহায়তা করা।

জীবনধারা

লাইফস্টাইল কুলুঙ্গি তাদের জন্য উপযুক্ত যারা বিশ্বের সাথে তাদের আবেগ ভাগ করতে চান। এটি ভ্রমণ এবং খাদ্য থেকে ফ্যাশন এবং সৌন্দর্য যেকোন কিছুকে জড়িত করতে পারে।

আপনি আপনার জীবনের একটি নির্দিষ্ট দিকের উপরও ফোকাস করতে পারেন, যেমন পিতৃত্ব বা উদ্যোক্তা। মূল বিষয় হল আপনার শ্রোতাদের সাথে সংযোগ করার একটি উপায় খুঁজে বের করা এবং তাদের মূল্যবান সামগ্রী সরবরাহ করা যা তারা উপভোগ করতে পারে এবং তাদের নিজের জীবনে ব্যবহার করতে পারে।

শখ

আপনার যদি একটি শখ বা আবেগ থাকে যা আপনি বিশ্বের সাথে ভাগ করতে চান তবে এটির চারপাশে সামগ্রী তৈরি করার কথা বিবেচনা করুন। এতে কারুকাজ করা এবং রান্না করা থেকে শুরু করে ভিডিও গেম খেলা বা স্ট্যাম্প সংগ্রহ করা পর্যন্ত যেকোনো কিছু জড়িত থাকতে পারে।

আপনার শখ যাই হোক না কেন, আপনার আগ্রহ ভাগ করে নেওয়া অন্যরা থাকতে বাধ্য। আকর্ষক এবং তথ্যপূর্ণ ভিডিও তৈরি করা আপনাকে সমমনা দর্শকদের সাথে সংযোগ স্থাপন করতে এবং একটি অনুগত অনুসরণ তৈরি করতে দেয় কে জানে, আপনার শখ এমনকি আপনার ফুল-টাইম চাকরিতে পরিণত হতে পারে!

পোষা প্রাণীর যত্ন

পোষা প্রাণীর যত্ন শিল্প বিশাল, এবং জড়িত হওয়ার অনেক উপায় আছে। আপনি পোষা প্রাণীর যত্ন টিপস, পণ্য পর্যালোচনা, এবং এমনকি আপনার পোষা প্রাণী প্রশিক্ষণ কিভাবে সম্পর্কে ভিডিও তৈরি করতে পারেন. আপনি যদি প্রাণী প্রেমিক হন তবে এটি আপনার জন্য নিখুঁত কুলুঙ্গি হতে পারে।

আপনি কুকুর, বিড়াল বা এমনকি সরীসৃপের মতো একটি নির্দিষ্ট ধরণের পোষা প্রাণীর উপরও ফোকাস করতে পারেন। আপনি যাই চয়ন করুন না কেন, মূল্য প্রদান করতে ভুলবেন না এবং আপনার দর্শকদের তাদের প্রিয় পোষা প্রাণীর যত্ন নিতে সহায়তা করুন।

ভ্রমণ
ভ্রমণ শিল্প তাদের জন্য নিখুঁত যারা বিশ্ব দেখতে চায় এবং অন্যদেরও একই কাজ করতে সহায়তা করে। আপনি আপনার ভ্রমণ সম্পর্কে ভিডিও তৈরি করতে পারেন, টিপস এবং পরামর্শ শেয়ার করতে পারেন এবং এমনকি ভ্রমণ শিল্পের কোম্পানিগুলির সাথে তাদের পণ্য এবং পরিষেবার প্রচারের জন্য অংশীদার হতে পারেন৷

এটি একটি লাভজনক কুলুঙ্গি হতে পারে যদি আপনি নতুন জায়গা অন্বেষণ এবং অন্যদের তাদের স্বপ্নের ছুটির পরিকল্পনা করতে সাহায্য করার বিষয়ে উত্সাহী হন।

এই কুলুঙ্গিগুলির মধ্যে একটি বেছে নেওয়ার মাধ্যমে, আপনি YouTube এ অর্থ উপার্জন করার সম্ভাবনা বেশি

অ্যাফিলিয়েট নেটওয়ার্ক

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে যাওয়ার কথা ভাবছেন, তাহলে আপনার তৈরি করা বিষয়বস্তুর জন্য সবচেয়ে উপযুক্ত একটি অ্যাফিলিয়েট নেটওয়ার্ক বেছে নেওয়া গুরুত্বপূর্ণ।

উদাহরণস্বরূপ, যদি আপনার কুলুঙ্গি সৌন্দর্য হয়, আপনি L'Oreal মত একটি অনুমোদিত প্রোগ্রাম বিবেচনা করতে চাইতে পারেন. অন্যদিকে, আপনি যদি একজন ভ্রমণ ভ্লগার হন, তাহলে আপনি Expedia বা Airbnb-এর মতো কোম্পানিগুলির সাথে প্রোগ্রামগুলির জন্য সাইন আপ করতে চাইতে পারেন৷

এবং যদি আপনার একটি খাদ্য-সম্পর্কিত ইউটিউব চ্যানেল থাকে, উইলিয়ামস সোনোমার মতো একটি কোম্পানির সাথে অংশীদারিত্ব করা একটি দুর্দান্ত ফিট হতে পারে।